সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন

মেসির রেকর্ডের রাতে এমবাপ্পের জোড়া গোল; প্রতিশোধ পিএসজির

মেসির রেকর্ডের রাতে এমবাপ্পের জোড়া গোল; প্রতিশোধ পিএসজির

স্বদেশ ডেস্ক:

রাতটা যেন ছিল মেসি-এমবাপ্পের৷ নেইমারহীন ম্যাচে দুজনে মিলে হেসে-খেলেই হারিয়ে দিলেন মার্সেইকে। কেউ গোল করেন তো, কেউ গোল করান- ৩-০ গোলের জয়ে তিনটিতেই ছিল এই দু’জনের অবদান। সেই সাথে গতরাতে রেকর্ড বুকেও আরো একনার নাম লিখেছেন মেসি, দ্বিতীয় ফুটবলার হিসেবে ছুঁয়েছেন ক্লাব ফুটবলে ৭০০ গোলের কীর্তি।

এদিন যেন মধুর প্রতিশোধ নিয়ে নিলো পিএসজি। কয়েক দিন আগে যেই মার্সেইয়ের কাছে হেরে ফরাসি কাপ থেকে ছিটকে গিয়েছিল তারা, এবার লিগ ওয়ানে তাদের হারিয়ে কিছুটা হলেও প্রলেপ দিলো ফরাসি জায়ান্টরা। রোববার রাতে এমবাপ্পের জোড়া গোল আর মেসির রেকর্ডগড়া গোলে ৩-০ গোলে মার্সেইকে হারিয়েছে ক্রিস্তফ গালতিয়ের দল।

মার্সেইয়ের মাঠে নিজেদের গুছিয়ে নিতে একটু সময় লাগে পিএসজির। শুরুর দিকেই তাই ভালো সুযোগ পেয়ে যায় মার্সেই, তবে বিপদ হয়নি। এদিকে নিজেদের গুছিয়ে নিয়ে ২৫তম মিনিটেই এগিয়ে যায় পিএসজি, এগিয়ে দেন এমবাপ্পে। মাঝমাঠ থেকে মেসির বাড়ানো বল ধরে দারুণ গতিতে এগিয়ে গিয়ে আড়াআড়ি শটে জাল খুঁজে নেন এই ফরাসি তারকা।

তিন মিনিট পরই দ্বিতীয় গোলও পেয়ে যায় পিএসজি। এবার যেন দেনা শোধ করলেন এমবাপ্পে, নিজে গোল করালেন মেসিকে দিয়ে। তার নিখুঁত পাস পেনাল্টি স্পটের কাছাকাছি জায়গায় খুঁজে পান মেসি। বাকি কাজটা অনায়াসে সারেন সদ্য বিশ্বকাপজয়ী এই তারকা। এই এক গোলেই ইতিহাসের পাতায় নাম লেখেন মেসি, ক্লাব ক্যারিয়ারে ৭০০তম গোলের মাইলফলক স্পর্শ করেন তিনি।

ক্লাব ক্যারিয়ারে ৭০০ গোল এর আগে মাত্র একটাই দেখেছে ফুটবল বিশ্ব। চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোই প্রথম স্পর্শ করেন এই মাইলফলক। এই ৭০০ গোল করতে মেসি ম্যাচ খেলেছেন ৮৪০টি, বিপরীতে রোনালদো এই কীর্তি গড়েন ৯৪৩ ম্যাচে। মেসি এই ৭০০ গোলের মাঝে বার্সেলোনার হয়ে করেছেন ৬৭২টি ও পিএসজির হয়ে করেন ২৮টি গোল।

এদিকে প্রথমার্ধেই পাঁচ গোল পেয়ে যেতে পারতো পিএসজি, তবে শেষ পর্যন্ত ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ফরাসি ক্লাবটি। ৩৩তম মিনিটে মেসি ও ৩৬তম মিনিটে আরো একটি সুযোগ হাতছাড়া করেছেন এমবাপ্পে। দুই মিনিট পর আরো একটা সুযোগ আসে এমবাপ্পের সামনে, তবে মার্সেই গোলরক্ষককে ফাঁকি দিতে পারেননি।

বিরতির পরও আক্রমণের ধারাবাহিকতা ধরে রাখে পিএসজি। ফলাফলও আসে দ্রুত, ৫৫তম মিনিটে তৃতীয় গোলের দেখাও পেয়ে যায় ফরাসি জায়ান্টরা। মেসিকে বল বাড়িয়ে ফের তার থেকে ফিরতি বল নিয়ে চমৎকার ভলিতে ম্যাচে দ্বিতীয়বার জাল খুঁজে নেন এমবাপ্পে। ফলে ১৭ গোল নিয়ে চলতি লিগে সর্বোচ্চ গোলদাতা এখন এমবাপ্পে।

শেষদিকে এসে আর কোনো বড় আক্রমণ করতে পারেনি পিএসজি৷ মার্সেই বেশ কিছু আক্রমণ করলেও বাধা হয়ে দাঁড়ান পিএসজির গোলরক্ষক দোন্নারুম্মা। ফলে শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ক্রিস্তফ গালতিয়ের দল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877